fbpx

অলিম্পিকের প্রস্তুতি নিতে কক্সবাজারে রোমান সানা !

0

করোনার বিষে বিষাক্ত হয়েছিল গোটা দুনিয়া, হারানোর বেদনায় জর্জরিত আকাশ-বাতাস। থমকে ছিল দেশের ক্রীড়াঙ্গন। বদ্ধ থাকা খেলাগুলো আলোর মুখ দেখতে শুরু করেছে এবার সেই আলোর ছোঁয়া লেগেছে আর্চারিতেও। সোমবার থেকে কক্সবাজারে শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ভবনে এক সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল।

 

সব কিছু ঠিক ঠাক থাকলে চলতি বছরের জুলাইয়ে জাপানে অনুষ্ঠিত হবে অলিম্পিক গেমস, সরাসরি অংশ নিবেন রোমান সানা।  দেশের বাইরে আর্চারি প্রতিযোগিতায় গিয়ে বাতাস আর অন্যান্য প্রতিকূলতার মুখোমুখি হন আর্চাররা তাই এবারের আয়োজন সাগর পাড়ে। অলিম্পিকে দেশ সেরা আর্চার রোমান ভালো করবেন বলেও আশাবাদী ফেডারেশনের সাধারণ সম্পাদক।

 

“দেশের বাইরে আমাদের আর্চাররা খেলতে গেলে ‘উইন্ডি কন্ডিশনের’ সঙ্গে মানিয়ে নিতে তাদের সমস্যা হয়। এমন প্রতিকূল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য শুধু এবারই নয়; আগামীতেও এমন কন্ডিশনে প্রতিযোগিতাগুলো করব। প্রতিযোগিতার জন্য সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়েছে।”

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছর মার্চ মাস থেকে খেলাধুলা বন্ধ হয়ে যায়। টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে চলা রোমান সানা-ইতি খাতুনদের স্থায়ী ক্যাম্পও বন্ধ করে দেয় ফেডারেশন। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কদিন আগে লিগ দিয়ে আর্চারি মাঠে ফিরেছে।

 

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৪ দিন ধরে চলেবে এবারের  প্রতিযগিতা । ৪০টি দলের মোট ১৪৮ জন আর্চার এবার অংশ নেবে। রিকার্ভে ৬৮ জন পুরুষ, ৩০ জন মহিলা এবং কম্পাউন্ডে ৩০ জন পুরুষ ও ২০ জন মহিলা। ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে রিকার্ভ ও কম্পাউন্ডে মোট ১০টি ইভেন্টে পদকের লড়াই হবে।

 

 

 

Share.

Leave A Reply