২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার

আমি মানুষ, ভুল হতেই পারে: লিটন

- Advertisement -

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটা দুর্দান্ত কাটিয়েছেন লিটন কুমার দাশ। দলের যখন প্রয়োজন পড়েছে ঠিক তখনই দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন ডানহাতি এ ব্যাটার। শাহিন শাহ আফ্রিদি-খুররম শেহজাদদের দুর্দান্তভাবে সামলানো এলকেডি বলছেন এখনই তার দায়িত্ব নেওয়ার উপযুক্ত সময়। সেই সাথে উইকেট কিপার এ ব্যাটার সবাইকে মনে করিয়ে দিয়েছেন মানুষ হিসেবে তার ভুল হতেই পারে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লিটন বলেন, “সুযোগ পেলে দায়িত্ব নেওয়ার কথা বলেছি। তার মানে এই না যে প্রতি ম্যাচেই আমাকে দায়িত্ব নিতে হবে। আমি মানুষ, মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে।”

দায়িত্ব নিয়ে খেলার এখনই সেরা সময় বলে মনে করেন লিটন দাশ

পাকিস্তান সিরিজে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন মেহেদী হাসান মিরাজও। ব্যাট হাতে ১৫৫ রান করার পাশাপাশি বোলিংয়ে ১০ উইকেট নিয়ে জিতেছেন সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার। আর তাতেই লিটনের প্রশংসা পাচ্ছেন মিরাজ। ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে সমর্থকদের অনেকেই মনে করেন টেকনিক্যালি বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটার এলকেডি। তবে পাকিস্তান সিরিজে দারুণ ব্যাটিং করায় মিরাজকে নিজের চেয়েও সেরা ব্যাটার বলে আখ্যায়িত করেছেন লিটন।

“নিচের দিকে যারা ব্যাটিং করে, মিরাজ আমার চেয়েও ভালো ব্যাটার”– বলছিলেন লিটন

পাকিস্তান সিরিজে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করেছেন লিটন। দলের যখন প্রয়োজন পড়েছে তখন আক্রমণাত্মক ব্যাটিং করে দ্রুত রান তুলেছেন এলকেডি। আবার যখন জুটি গড়ার প্রয়োজন পড়েছে তখন সেটাই করেছেন। মূল কথা দলের প্রয়োজন অনুযায়ী খেলেই সফল হয়েছেন এলকেডি। অনেকের ধারণা এগ্রেসিভ ক্রিকেট খেলার কারণেই টেস্ট সফলতা পাচ্ছেন উইকেট কিপার এ ব্যাটার। তবে খুব একটা এগ্রেসিভ ক্রিকেট খেলেন না বলে মনে করেন লিটন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img