fbpx

তালবেতাল তসলিমা নাসরিন

0

হলফ করেই বলছি, কোনকিছু ঠিকঠাক না বুঝে লিখে দেয়ার মানুষ তসলিমা নাসরিন। বুধবার বিকাল সাড়ে চারটার দিকে বিরাট এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে মঈন আলীকে নিয়ে বিতর্কিত টুইটের ব্যাখা জানালেন তসলিমা। সেখানে সাকিব আল হাসানের উপর ব্যাপক রাগ ঝাড়লেন বিতর্কিত লেখিকা! বাংলাদেশের সবচে গুনী ক্রিকেটার কোলকাতায় পুজা উদ্বোধন করে দেশের মৌলবাদি গোষ্টির রোষানলে পড়ার পর তসলিমা সাকিবের পক্ষ হয়ে কলম ধরেছিলেন। সেই সাকিবই কিনা মঈন আলীর পাশে দাড়ালেন! আক্ষেপ এবং রাগ দুটোই ঝড়ে পড়েছিলো বিকালের ওই স্ট্যাটাসে। পড়েছিলো বলছি এ কারনে যে বিকালের ওই স্ট্যাটাসটি দু’দফা এডিটের পর সাকিবের বিষয়টি মুছে দিয়েছেন তসলিমা।

ইংলিশ ক্রিকেটার সাকিব মাহমুদ মঈন আলীর পক্ষ হয়ে তসলিমা নাসরিনকে এক হাত নিয়েছেন টুইটে। তসলিমা সাকিব মাহমুদকে ভেবেছিলেন সাকিব আল হাসান। ওই স্ট্যাটাসের নিচে একজন কমেন্ট করে তসলিমার দৃষ্টি আকর্ষন করেন যে, আপনি যে সাকিবকে ভাবছেন তিনি আসলে সেই সাকিব না। এরপরই হুশ ফেরে তসলিমার।

মঈন আলীকে নিয়ে সাম্প্রদায়িক টুইট করার পরও তার মনে হচ্ছেনা, তিনি কোন ভুল করেছেন। তিনি তার মতই সাফাই গেয়ে চলেছেন। তার স্ট্যাটাসের শেষ প্যারাটি দেখলেই বোঝা যাচ্ছে, ধান ভানতে শীবের গীত গাওয়া তার পুরনো অভ্যাস ।

“কেউ জানলো না আমার স্ট্রাগল, আমার দীর্ঘ বছরের সংগ্রাম। মানবতা, মানবাধিকার, নারীর অধিকার, বাক স্বাধীনতা, সমতার জন্য জীবনের ঝুঁকি নিয়ে নিরবধি আমার লেখালেখি। সবাই মনে করতে লাগলো আমি সারাজীবন ধরে ওই এক লাইনের একটা টুইটই লিখেছি, আমার আর কোনও কন্ট্রিবিউশান নেই, তাই আমাকে শায়েস্তা করা উচিত। মৌলবাদিদের দু’দিন ব্যাপী উৎসব চলছে । কারণ বড় বড় ক্রিকেটার আমাকে গালি দিচ্ছেন, বামপন্থী গালি দিচ্ছেন, নামী দামী লোক গালি দিচ্ছেন, তাদের আনন্দ আর আর ধরছে না”

Share.

Leave A Reply