২২ অক্টোবর ২০২৪, মঙ্গলবার

নাদালকে হারিয়ে ন্যাশনাল ব্যাংক থেকে জোকোভিচের নাম প্রত্যাহার

- Advertisement -

কানাডার মন্ট্রিয়েলে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন ন্যাশনাল ব্যাংক টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছেন সাবেক বিশ্বচ্যাম্পিয়ন এবং ২৪ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা নোভাক জোকোভিচ। অলিম্পিকের বাছাইপর্বে চিরপ্রতিদ্বন্দী এবং ১৪ বার ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালকে হারানোর পর এই ঘোষণা দেন ৩৭ বছর বয়সী টেনিস তারকা।

সোমবার রোঁলা গাঁরোয় অলিম্পিক গেমসের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট টেনিসের দ্বিতীয় রাউন্ডে নাদালকে ৬-১ ও ৬-৪ ব্যবধানে হারান জোকোভিচ। দুই বছরের বেশি সময় মুখোমুখি হয়েছিলেন এই দুই তারকা।

ম্যাচশেষে জোকোভিচ বলেন, “খুবই হতাশার সাথে আমি মন্ট্রিয়েলের ন্যাশনাল ব্যাংক থেকে আমার নাম প্রত্যাহার করছি। মন্ট্রিয়েলে আমার অনেক ভালো স্মৃতি আছে, সেখানে আমার দুইটি শিরোপা আছে।”

পুরুষদের একক লড়াইয়ে সরাসরি সেটে নাদালকে হারিয়ে প্যারিস অলিম্পিকের তৃতীয় রাউন্ডে উঠেছেন জেকোভিচ। এতে করে অলিম্পিক সোনা জয়ের অধরা স্বপ্নটাকে সত্যি করার পথে আরেক ধাপ এগুলেন সার্বিয়ান এই তারকা। ন্যাশনাল ব্যাংক থেকে নাম প্রত্যাহারের কারণ হিসেবে ব্যস্ত সূচির কথা জানিয়েছেন রেকর্ড ২৪ বারের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী।

“যেহেতু ব্যস্ত সূচির মধ্যেই আমি চোট থেকে সেরে উঠার প্রক্রিয়ায় রয়েছি তাই আমাকে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। আশা করছি আগামী বছরগুলোতে আমি মন্ট্রিয়েলের দর্শকদের সামনে খেলতে পারব”- বলেছেন জেকোভিচ

জোকোভিচের নাম প্রত্যাহার করায় তার জায়গায় ন্যাশনাল ব্যাংক ওপেনে স্থলাভিষিক্ত হবেন রোমান সাফিউলিন। মূল টুর্নামেন্টে ড্র করে এই জায়গা অর্জন করেছেন ২৬ বছর বয়সী এই রাশিয়ান।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img