২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার

বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজের ভেন্যু নির্ধারণ

- Advertisement -

গেল মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ হোম সিরিজ খেলেছিল বাংলাদেশ। টাইগারদের পরের সব টুর্নামেন্ট, সিরিজই হয়েছে দেশের বাইরে। অক্টোবরে সাউথ আফ্রিকা টেস্ট দিয়েই ঘরের মাটিতে সিরিজ ফেরার কথা। তবে তাতে বাধ সেধেছে দেশের পরিস্থিতি।

ছাত্র আন্দোলন, সরকার পতনের পর নিরাপত্তা ইস্যুতে মেয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু সরিয়ে নেয়া হয়েছে। স্থগিত হয়েছে নিউজিল্যান্ড ‘এ’ দলের সফরও। সাউথ আফ্রিকানরাও সিরিজ খেলতে আসবে কি না তা নির্ভর করবে সার্বিক পরিস্থিতি বিবেচনায়, এমনটাই জানা গিয়েছিল। তবে আশার কথা, এক সপ্তাহের মধ্যেই নাকি জানানো হবে সফরে আসা না আসার সিদ্ধান্ত।

তবে সাউথ আফ্রিকা সিরিজের ভেন্যু এরই মধ্যে ঠিক করে ফেলেছে বিসিবি। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজে ২১ অক্টোবরের প্রথম টেস্ট মিরপুরে, ২৯ অক্টোবর দ্বিতীয় ও শেষ ম্যাচ চট্টগ্রামে।

সব ঠিক থাকলে ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা, সিরিজ শেষে দেশ ছাড়বে ৩ নভেম্বর। সবশেষ ২০১৫ সালে বাংলাদেশে এসেছিল সাউথ আফ্রিকা। তিন ফরম্যাটের সিরিজে টি-টোয়েন্টিতে দুই-শূন্যতে সিরিজ হেরেছিল টাইগাররা। বৃষ্টিতে দুই টেস্টই হয়েছিল ড্র। একমাত্র প্রাপ্তি ছিল ওয়ানডেতে। সিরিজের প্রথম ম্যাচ হারলেও পরের দুইটা জিতে দুই-এক ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ।

 

বাংলাদেশ-সাউথ আফ্রিকা টেস্ট সিরিজ

তারিখ                            ম্যাচ                              ভেন্যু

২১-২৫ অক্টোবর             ১ম টেস্ট                         মিরপুর

২৯ অক্টোবর-২ নভেম্বর    ২য় টেস্ট                        চট্টগ্রাম

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img