fbpx

বিশ্বকাপ প্রস্তুতির ‘আইপিএল’ নিয়ে খুশি সাকিব

0

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ( আইপিএল) খেলতে যাওয়ার আগে সাকিব আল হাসান জানিয়েছিলেন এবারের আইপিএল হতে যাচ্ছে তার চলতি বছরে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ। আইপিএলের চৌদ্দতম আসরে বিশ্বসেরা অলরাউন্ডার যে খেলার সুযোগই পেয়েছেন মাত্র তিন ম্যাচ, সেখানে ব্যাট  হাতে সর্বসাকুল্যে ৩৮ করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ২ উইকেট। ভারতে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় স্থগিত হয়ে গেছে এবারের আইপিএল। প্রশ্ন আসতে পারে, তবে সাকিবের বিশ্বকাপ প্রস্তুতির কি হলো!

বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন কুড়ি ওভারের বিশ্বকাপের জন্য যে প্রস্তুতি নেওয়া প্রয়োজন তা নিয়ে ফেলেছেন তিনি। ভারতের আহমেদাবাদ থেকে জাতীয় দৈনিক প্রথম আলোকে মুঠোফোনে দেওয়া এক সাক্ষাতকারে সাকিব আল হাসান জানিয়েছেন, দলের সঙ্গে থেকে, অনুশীলন করে বিশ্বকাপের জন্য যথেষ্ঠ প্রস্তুতি নেওয়া হয়েছে তার।

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করার জন্য আমার কী কী দরকার, সে ধারণা মোটামুটি এই কদিনেই হয়ে গেছে। কাজেই প্রস্তুতি আমার অবশ্যই হয়েছে। আইপিএল স্থগিত হয়ে গেলেও প্রায় অর্ধেক টুর্নামেন্টই তো শেষ। আমার যা যা জানা, বোঝার দরকার ছিল তা এই কদিনেই হয়ে গেছে।’

প্রত্যাবর্তনেও যন্ত্রণা। ছবিঃ ক্রিকইনফো

প্রত্যাবর্তনেও যন্ত্রণা। ছবিঃ ক্রিকইনফো

কিন্ত কলকাতার হয়ে সাকিব খেলেছেন মাত্র তিন ম্যাচ। তাতে কি আসলেই  ঠিকঠাক প্রস্তুতি নিতে পেরেছেন তিনি? জবাবে সেই চিরচেনা স্পষ্টভাষী সাকিব, পুরো বিষয় খোলাশা করলেন তিনি  নিজেই।

‘ম্যাচ হয়তো কম খেলেছি, তবে অনুশীলন করে এবং এখানে থেকেও অনেক কিছু ধারণা করা সম্ভব। আমি এখন জানি, ভারতে যদি বিশ্বকাপটা শেষ পর্যন্ত হয়, কোন কোন জায়গায় আমার কাজ করতে হবে, কোন কোন জায়গায় আমার আরও উন্নতি করা দরকার। এসব বিষয়ে পরিষ্কার ধারণা হয়ে গেছে।’

নিজের বিশ্বকাপ প্রস্তুতিতে সন্তুষ্ট হলেও মাঠের পারফর্ম্যান্সে খুশি নন সাকিব আল হাসান।

‘আমি আরও ভালো কিছুই আশা করেছিলাম। কিন্তু এখানে কন্ডিশন একটু ভিন্ন ছিল। আমার আরও ভালোভাবে মানিয়ে নেওয়ার দরকার ছিল। ভালো খেলতে পারলে তো আমারও ভালো লাগত,’ সাকিব জানিয়েছেন।

Share.

Leave A Reply