২৩ অক্টোবর ২০২৪, বুধবার

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে ফ্রান্সকে হারিয়ে সোনা জিতলো স্পেন

- Advertisement -

ফুটবলে যেন স্পেনের জয়রথ ছুটছেই। কয়েকদিন আগেই জাতীয় দলের খেলোয়াড়রা জিতেছেন ইউরো। তারই ধারাবাহিকতায় দেশটির অনূর্ধ্ব-২৩ দল প্যারিস অলিম্পিকে জিতলো সোনা। ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়েছে তারা।

স্পেনের হয়ে দুটি করে গোল করেন ফের্মিন লোপেস ও সের্হিও কামেয়ো। একটি গোল করেছেন অ্যালেক্স বায়েনা।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো অলিম্পিক ফুটবলে সোনা জিতলো স্পেন। এর আগে ১৯৯২ সালে সবশেষ সোনা জিতেছিল স্প্যানিশরা। অবশ্য মাঝের সময়টুকুতে ফাইনালে উঠলেও সোনা জেতা হয়নি তাদের। ২০২০ অলিম্পিকেও ফাইনালে উঠেছিল স্পেন।

ম্যাচের শুরুতেই লিড নেয় ফ্রান্স। একাদশ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন এনজু মিয়ো। সমতা ফেরাতে বেশিক্ষণ লাগেনি স্পেনের। ১৮ মিনিটে স্প্যানিশদের সমতায় ফেরান লোপেস। কিছুক্ষণ পরেই দলকে লিড এনে দেন বার্সেলোনা তারকা। ২৮ মিনিটে ব্যবধান ৩-১ করেন বায়েনা।

পিছিয়ে পরলেও হাল ছাড়েনি ফ্রান্স। ম্যাচে ফিরতে একের পর এক আক্রমণ করে তারা। ৭৯তম মিনিটে মাঘনেস আকলিওচে ব্যবধান কমানোর পর পাঁচ মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-৩ করেন জ্যাঁ-ফিলিপে মাতেতা।

নির্ধারিত সময়ে ৩-৩ সমতায় থাকলে অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। ১০০তম মিনিটে গোল করে স্পেনকে এগিয়ে দেন কামেয়ো। এরপর আরও একটি গোল করে ব্যবধান বাড়ান তিনি। দ্রুত দুই গোল হজম করার পর ফ্রান্স আর ম্যাচে ফিরতে পারেনি। রুপা নিয়েই সন্তুষ্ঠ থাকতে হলো তাদের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img