৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

অলিম্পিক ফুটবল: নকআউটের আশা বাঁচিয়ে রাখতে ইরাকের মুখোমুখি আর্জেন্টিনা

- Advertisement -

অলিম্পিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার সন্ধা সাতটায় শুরু হবে ম্যাচটি।

অলিম্পিক ফুটবল শুরুর আগেই ‘বি’ গ্রুপ থেকে আর্জেন্টিনার শীর্ষস্থানে থেকে পরের রাউন্ডে যাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন অনেকেই। তবে নিজেদের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে মরক্কোর কাছে ২-১ গোলে হেরে পরের রাউন্ডে যাওয়া কঠিন করে তুলেছেন হুলিয়ান আলভারেজরা। শেষ আটে যেতে হলে ইরাকের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই।

এখন পর্যন্ত প্রতিটি দলই একটি করে ম্যাচ খেলেছে। নিজেদের প্রথম ম্যাচে ইউক্রেনকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইরাক। অন্যদিকে প্রথম ম্যাচ হেরে তালিকার তিনে হাভিয়ের মাচেরানোর আর্জেন্টিনা। প্রথম ম্যাচে জয় পাওয়া ইরাক আছে ফুরফুরে মেজাজে। আর্জেন্টিনাকে রুখে দিতে নিজেদের সর্বোচ্চ চেষ্টাই করবে তারা। তবে কাজটি তাদের জন্য সহজ হবে না। আর্জেন্টিনার অলিম্পিক দলে আলভারেজ-এচেভেরির মতো তারকা ফুটবলাররা একাই ম্যাচ ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য রাখে।

নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর কাছে হেরেছে আর্জেন্টিনা

মরক্কো ম্যাচে দর্শক মাঠে প্রবেশ করায় দুই ঘন্টা বন্ধ ছিল খেলা। এছাড়াও অনুশীলনের সময় ডাকাতির শিকারও হয়েছে আর্জেন্টিনার ফুটবলাররা। যার কারণে কিছুটা হলেও খেলায় মনোনিবেশ করতে বেগ পেতে হয়েছে তাদের। তবে সেসব ভুলে ইরাক ম্যাচে মনোযোগ দিচ্ছেন দলটির কোচ মাচেরানো।

ইরাক ম্যাচের আগে আর্জেন্টিনা কোচ বলেছেন, “এই কয়েক ঘণ্টা ভালোই কেটেছে। নিশ্চিতভাবেই আগের ম্যাচটি শেষ হওয়ার পর আমাদের খারাপ লেগেছে। যে পরিস্থিতির ভেতর দিয়ে আমাদের যেতে হয়েছে, সেটা স্বাভাবিক ছিল না। তবে আমাদের মনোযোগ এখন পরের ম্যাচে। আমরা চেষ্টা করব ভালো খেলার ও ৩ পয়েন্ট আদায় করে নেওয়ার। এটি করতে পারলে আমরা পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য লড়াই করতে পারব”

দেখা যাক, নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাককে হারিয়ে শেষ আটের আশা বাঁচিয়ে রাখতে পারে কি না আর্জেন্টিনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img