৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

আগস্ট মাসের সেরাদের তালিকায় বুমরাহ-রুট

- Advertisement -

আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ’ এর আগস্ট মাসের সেরাদের তালিকায় মনোনয়ন পেয়েছেন ভারতীয় পেসার যাসপ্রীত বুমরাহ এবং ইংলিশ অধিনায়ক জো রুট। তালিকার অন্যজন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি। নারীদের তালিকায় মনোনয়ন পেয়েছেন দুইও আইরিশ গ্যাবি লুইস এবং এইমার রিচার্দসনের সঙ্গে থাইল্যান্ডের নাতায়া বুকাথাম ।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত এখন ইংল্যান্ডে। সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতা। সোমবার চলছে সিরিজের চতুর্থ ম্যাচের শেষদিনের খেলা। পুরো সিরিজেই দুর্দান্ত ইংলিশ অধিনায়ক জো রুট। প্রথম তিন ম্যাচেই হাঁকিয়েছেন তিন সেঞ্চুরি, সঙ্গে নাম তুলেছেন টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে। সাফল্যের ধারাবাহিকতার পুরস্কারই মিলতে শুরু করছে রুটের।

 

সিরিজের দ্বিতীয় ম্যাচে মোহাম্মদ সিরাজের সঙ্গে নবম উইকেট জুটিতে গড়েছেন ৮৯ রানের জুটি, মুলত সেই জুটির পর দুর্দান্ত বোলিংয়ে জয় নিশ্চিত করে ভারত। প্রথম টেস্টে আবার নিয়েছেন ৯ উইকেট।

তবে সবথেকে দুর্দান্ত ছিলেন পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয় ১-১ ব্যবধানে, সেই সিরিজে ১৮ নিয়েছেন আফ্রিদি। দ্বিতীয় টেস্টে নিয়েছেন ১০ উইকেট, চতুর্থ কনিষ্ঠতম পাকিস্তানি হিসেবে টেস্টে ফাইফার নেওয়ার কৃতিত্ব গড়েছেন আফ্রিদি।

নারীদের ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে থাইল্যান্ড। সেই সিরিজে ব্যাটে-বলে পারফর্ম করেছেন থাই অলরাউন্ডার বুকথাম।

আগস্টে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে চার ম্যাচে তিনটিতেই জিতেছে আয়ারল্যান্ড। আইরিশদের সাফল্যের পেছনে বড় অবদান লুইস এবং রিচার্দসনের। নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম আইরিশ হিসেবে সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন লুইস। আর ব্যাটে-বলে পারফর্ম করে বাছাইপর্বে টুর্নামেন্টসেরার পুরস্কার জিতেছেন রিচার্দসন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img