৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন জো রুট

- Advertisement -

আগস্ট মাসের জন্য আইসিসির সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ভারতের বিপক্ষে সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য সর্বোচ্চ ভোট পেয়ে “আইসিসি মেন’স প্লেয়ার অব দ্য মান্থ” পুরস্কার জিতেছেন তিনি।

আগস্ট মাস জুড়ে ব্যাট হাতে রানের বন্যা বইয়েছেন রুট। ভারতের বিপক্ষে টানা তিন টেস্টে তিন সেঞ্চুরিসহ গোটা সিরিজে মোট ৫০৭ রান করেছেন এই ৩০ বছর বয়সী। যার ভেতরে ছিল প্রথম টেস্টে নটিংহ্যামে ১০৯, দ্বিতীয় টেস্টে লর্ডসে অপরাজিত ১৮০*, এবং তৃতীয় টেস্টে তাঁর ঘরের মাঠ হেডিংলিতে ম্যাচ জেতানো ১২১ রানের ইনিংস। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মের জন্য সিরিজ চলাকালীন ভিরাট কোহলি, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেইনের মতো ব্যাটসম্যানদের টপকে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ১ নম্বরেও উঠেছেন রুট।

 

ব্যাট হাতে আগস্ট মাস জুড়েই রুট ছুটিয়েছেন রানের ফল্গুধারা।

এবার পেলেন ‘প্লেয়ার অব দ্য মান্থ’ এর স্বীকৃতি। এই পুরস্কারে রুটের প্রতিদ্বন্দ্বী ছিল ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ ও পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। সাবেক সাউথ আফ্রিকান অলরাউন্ডার এবং এই পুরস্কারের জন্য আইসিসির নির্বাচক কমিটির সদস্য জেপি ডুমিনি রুটের এই পুরস্কার জেতা বিষয়ে মন্তব্য করেছেন,

“অধিনায়কের দায়িত্ব ও প্রত্যাশার চাপ কাঁধে নিয়েও যেভাবে সে ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছে এবং টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর ব্যাটসম্যান নির্বাচিত হয়েছে, তা দেখে আমি মুগ্ধ”

 

আগস্টের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এইমিয়ার রিচার্ডসন

আগস্ট মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের নারী ক্রিকেটার এইমিয়ার রিচার্ডসন। প্রমীলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্সের জন্য এই পুরস্কার জিতেছেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img