১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

আন্তর্জাতিক ফুটবলকে সুয়ারেজের বিদায়

- Advertisement -

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আগামী শনিবার উরুগুয়ের জার্সিতে শেষবার দেখা যাবে সুয়ারেজকে। এদিন প্যারাগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে উরুগুয়ে।

সোমবার মন্টেভিডিওর সেন্টেনারিও স্টেডিয়ামে ম্যাচ পূর্ববর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আবেগজড়িত কণ্ঠে সুয়ারেজ বলেন, “কখন অবসর নেওয়ার সঠিক মুহূর্ত, তা জানার চেয়ে গর্ব করার মতো ভালো আর কিছু নেই। সৌভাগ্যবশত আমি আত্মবিশ্বাসী যে, জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। কারণ, আমি নতুন কোনো জায়গায় যেতে চাই। আমার বয়স ৩৭ বছর। আমি জানি যে পরের বিশ্বকাপে যাওয়া খুব কঠিন। এটা আমাকে অনেক সান্ত্বনা দেয় যে, আমি নিজে অবসর নিতে পারছি। ইনজুরির কারণে আমাকে অবসর নিতে হচ্ছে না। অথবা দল থেকে বাদ পড়ার কারণেও অবসর নিচ্ছি না।” 

২০০৭ সালে জাতীয় দলে অভিষেক হয় সুয়ারেজের। উরুগুয়ের জার্সিতে ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪২ ম্যাচে ৬৯ গোল করেছেন এই তারকা। দেশের হয়ে খেলেছেন টানা চারটি বিশ্বকাপ।

শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে সুয়ারেজ ও তার দল। জাতীয় দল থেকে অবসর নিলেও ইন্টার মায়ামির হয়ে খেলা চালিয়ে যাবেন এই স্ট্রাইকার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img