৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

স্ক্যালোনির অনুরোধের জবাবে যা বলেছেন দি মারিয়া

- Advertisement -

আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, কোপা আমেরিকার পর আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি তুলে রাখবেন আনহেল দি মারিয়া। অভিজ্ঞ এ ফুটবলারকে শিরোপা জিতেই বিদায় দিয়েছে লাউতারো মার্তিনেজ-হুলিয়ান আলভারেজরা। কলম্বিয়াকে হারিয়ে শিরোপা উদযাপনের সময় দি মারিয়াকে খেলা চালিয়ে যেতে অনুরোধ করেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি।

আবেগঘন মুহুর্তে স্ক্যালোনি দি মারিয়াকে বলেন, “এখনই অবসর না নিলে কী নয়, আর কিছুদিন কি খেলা যায় না!” জবাবে আর্জেন্টিনা কোচকে কি বলেছেন সেটা সংবাদমাধ্যমকে জানিয়েছেন দি মারিয়া। স্ক্যালোনির সাথে কথোপকথনের বিষয়টি দি মারিয়া এভাবে তুলে ধরেছেন, “স্কালোনি আমাকে বলল—আরেকটা? মানুষের জন্য, কুর্নিশ নেওয়ার জন্য”

স্ক্যালোনি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাওয়ার অনুরোধ করলেও সেটা আর হচ্ছে না। দি মারিয়া তার সিদ্ধান্তকেই সঠিক সময় মনে করছেন। জাতীয় দল থেকে অবসর নেওয়ার জন্য এটিই সঠিক সময় মনে হয়েছে আর্জেন্টাইন এই সুপারস্টারের।

দি মারিয়া বলেন, “আমি তাকে তখনই বললাম, আমি মারাকানায় ব্রাজিলকে হারিয়েছি, আমি সবকিছু জিতেছি। এখানে দ্বিতীয় চ্যাম্পিয়নশিপ (কোপা আমেরিকা) জিতেছি। আমি মনে করি, শেষ করার এটাই সেরা উপায়”

কোপা আমেরিকার শিরোপা জিতেই বিদায় নিলেন দি মারিয়া

আর্জেন্টিনার জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন দি মারিয়া। এখন আর জাতীয় দলে ফেরার কোনো ইচ্ছেই নেই তার। তবে যদি কখনো ফিরতে হয় তাহলে অন্যকোনো ভূমিকায় ফেরার আভাস দিয়েছেন তিনি।

দি মারিয়া বলেন, “আমি তাঁকে বলেছি যে আমি আসতে পারি, কিন্তু খেলার জন্য নয়। আজ (গতকাল) যা হয়েছে, এটা একদম ঠিক আছে। শেষ মুহূর্তে গোল, আমি মাঠ থেকে উঠে আসার সময় (সমর্থকদের কাছ থেকে) সম্মান পাওয়া…নিখুঁত এক রাত”

আর্জেন্টিনার হয়ে দুটি কোপা আমেরিকা ও একটি বিশ্বকাপ জিতেছেন দি মারিয়া। ২০২১ সালের কোপার ফাইনালে ও ২০২২ বিশ্বকাপের ফাইনালে একটি করে গোল করেছিলেন এ উইঙ্গার। জাতীয় দলের জার্সি তুলে রাখলেও ক্লাবের হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img