১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

ইউএস ওপেনে ইতিহাসের দীর্ঘতম টেনিস ম্যাচ

- Advertisement -

পাঁচ সেটে তিন টাইব্রেকার, ৫ ঘণ্টা ৩৫ মিনিটের মহাকাব্যিক এক ম্যাচ। ইউএস ওপেনের বাছাইপর্বের সেই ম্যাচে রাশিয়ার কারেন খাচানভকে হারিয়েছেন ব্রিটেইনের ড্যানিয়েল ইভান্স। মঙ্গলবার তাতেই তৈরি হয়েছে ইউএস ওপেনের দীর্ঘতম ম্যাচের রেকর্ড।

রাশিয়ার ২৩তম বাছাই খাচানভকে ৬-৭ (৬/৮), ৭-৬ (৭/২), ৭-৬ (৭/৪), ৪-৬, ৬-৪ গেমে হারিয়েছেন ইভান্স। ৩২ বছর আগের সেই রেকর্ড ভাঙা অতটাও সহজ ছিলনা।

সেই অভিজ্ঞতা জানিয়ে ইভান্স বলেন, “খুবই লম্বা একটা লড়াই ছিল। আমার মনে হয় ম্যাচের বেশিরভাগ সময়ই আমি ভালো খেলেছি। তবে এটা স্পষ্ট ছিল যে, আমি শারীরিকভাবে লড়াই করছিলাম, কিন্তু খাচানভও কষ্ট করছিল।”

মঙ্গলবার পাঁচ সেটে গড়ানো ম্যাচের শেষ সেটে ০-৪ গেমে পিছিয়ে পড়েছিলেন ড্যানিয়েল ইভান্স। কিন্তু অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে খাচানভকে হারিয়েছেন এই ব্রিটিশ টেনিস খেলোয়াড়। অবাক করার বিষয় হলো প্রত্যেকটা সেটই স্থায়ী হয়েছিল এক ঘন্টারও বেশি।

এর আগে ইতিহাসে দীর্ঘতম ইউএস ওপেন ম্যাচটি হয়েছিল ১৯৯২ সালে। সেবার ইউএস ওপেনের সেমিফাইনালে মাইকেল চ্যাং এবং স্টেফান এডবার্গের ম্যাচটি স্থায়ী হয়েছিল ৫ ঘন্টা ২৬ মিনিট। আমেরিকার চ্যাংকে ৬-৭ (৩/৭), ৭-৫, ৭-৬ (৭/৩), (৫-৭), ৬-৪ গেমে হারিয়ে জয়ী হয়েছিলেন সুইডেনের এডবার্গ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img