৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

ইউরোর ফাইনালে থাকবে চার হাজার পুলিশ!

- Advertisement -

স্পেন ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নামতে যাচ্ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এবারের আসরের। আয়োজক জার্মানি টুর্নামেন্টটি সুষ্ঠুভাবে আয়োজন করতে চেষ্টার কমতি রাখেনি। আজ ফাইনাল হবে রাজধানীর বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে। স্থানীয় সময় বিকেলে বিশেষ একটি টিম পুলিশের সাথে স্টেডিয়ামে তল্লাশি চালিয়েছে। তাদের সাথে ছিল বিশেষ ট্রেনিং সম্পন্ন কুকুরও। ফাইনালের আগে স্টেডিয়ামের আশপাশ এলাকাজুড়ে চার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এমনটাই খবর জার্মানির বিভিন্ন সংবাদমাধ্যমের।

স্পেন ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনালে স্টেডিয়ামে বসে প্রায় ৭১ হাজার দর্শক খেলা উপভোগ করবেন। ফাইনাল জার্মানির ছুটির দিনে হওয়ায় ইতিমধ্যে হাজার হাজার সমর্থক স্টেডিয়ামের আশেপাশে জড়ো হয়েছেন। ইংল্যান্ড ও স্পেনের সমর্থকরা নেচে-গেয়ে উৎসবমুখর আবহ তৈরী করেছেন।

বার্লিনের টাগেস স্পিগেল পত্রিকা জানিয়েছে, আজ সকালে বার্লিনে প্রায় ৫০ হাজার ইংলিশ সমর্থক হাজির হয়েছেন। ম্যাচের আগে সংখ্যাটা বাড়বে বলে অনুমান করা হচ্ছে। তবে ইংল্যান্ডের চেয়ে স্পেনের দর্শক বেশি হতে পারে বলে সবার ধারণা। কারণ, জার্মানিতে স্পেনের বিপুলসংখ্যক মানুষ বাস করে।

জার্মানির বিভিন্ন বড় শহরে পাবলিক অ্যারেনাতে ঢাউস পর্দার টেলিভিশনে খেলা দেখতে বিপুলসংখ্যক দর্শকের সমাগম হবে। বার্লিনে ব্যান্ডেনবুর্গ–সংলগ্ন ফ্যান অ্যারেনাতে ৫০ হাজার দর্শক ফাইনাল খেলাটি দেখবেন বলে ধারণা করা হচ্ছে।

এখন পর্যন্ত একবারো ইউরো জিততে পারেনি ইংল্যান্ড। সবশেষ আসরে টাইব্রেকারে ইতালির কাছে হেরেছিল গ্যারেথ সাউথগেটের দল। অন্যদিকে ২০১২ সালে সবশেষ ইউরো জিতেছিলে স্পেন। একযুগের শিরোপা খরা কাটাতে বদ্ধপরিকর লামিন ইয়ামাল-নিকো উইলিয়ামসরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img