১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

ঘরের মাঠে ইকুয়েডরের দাপট মানতে পারছেন না রদ্রিগো

- Advertisement -

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ পর এটি ব্রাজিলের প্রথম জয়। তবে ঘরের মাঠে ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগোরা সমর্থকদের প্রত্যাশা খুব একটা মেটাতে পারেননি। ব্রাজিলের খেলায় ছিল না আক্রমণের ছাপ। বরং বেশ কয়েকবার ব্রাজিলের রক্ষণ কাঁপিয়ে দিয়েছিল ইকুয়েডর।

ঘরের মাঠে ইকুয়েডরের দাপট মানতে পারছেন না ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করা রদ্রিগো। ইকুয়েডরের বিপক্ষে জয়ের আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে যথাক্রমে উরুগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার কাছে হেরেছিল ব্রাজিল। ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে স্বস্তির জয়ের পরও খুব একটা সন্তুষ্ট থাকতে পারছেন না রদ্রিগো।

তিনি বলেন, “জয় পেয়ে আমি খুশি। জাতীয় দলের হয়ে আরও একটি গোল পেলাম। এখান থেকে আমরা শুধু ভালোই করব। ইকুয়েডর ম্যাচে বিভিন্ন সময়ে দাপট দেখিয়েছে। এটা হতে পারে না, বিশেষ করে আমাদের ঘরের মাঠে। আমরা উন্নতি করব এবং পরের ম্যাচটি জিতব”

তবে ইকুয়েডরের বিপক্ষে জয় নিয়ে বিশ্লেষন করার আগে জাতীয় দলের বর্তমান পরিস্থিতির কথা বিশ্লেষন করতে বলেছেন রদ্রিগো। সাম্প্রতিক সময়ে বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া ইকুয়েডরের বিপক্ষে জয়টি নিশ্চিত করেই স্বস্তির। কারণ সবশেষ কোপা আমেরিকায় ভালো করতে পারেননি ভিনিসিয়ুস-রাফিনিয়ারা। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল।

ব্রাজিলের জার্সিতে নিজের সপ্তম গোল করেছেন রদ্রিগো। রিয়াল মাদ্রিদ এ তারকা ইকুয়েডর ম্যাচে ভালো খেলতে না পারা স্বীকার করে নিয়েছেন।

রদ্রিগো বলেন,  “এটা গুরুত্বপূর্ণ ছিল। জয়টা আমাদের প্রয়োজনও ছিল। আমরা ভালো না খারাপ খেলেছি, তার চেয়ে গুরুত্বপূর্ণ হলো গোল করা। জানতাম, ম্যাচটি কঠিন হবে। মৌসুমের শুরুটা সব সময়ই কঠিন। সামনে লম্বা পথ আর অনুশীলনের জন্য বেশি সময়ও নেই আমাদের হাতে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img