১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

চাপে থাকা বাংলাদেশের হাল ধরেছেন লিটন-মিরাজ

- Advertisement -

মাত্র ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ দল। ৫০ পেরোতে পারবে কি না এই শঙ্কায় যখন টাইগাররা, তখন দলের হাল ধরেছেন লিটন কুমার দাশ এবং মেহেদী হাসান মিরাজ। লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে বাংলাদেশ তুলেছে ৬ উইকেটে ৭৫ রান। মিরাজ ৩৩ রানে এবং লিটন অপরাজিত আছেন ১৩ রান করে।

আগের দিন বিনা উইকেটে ১০ রান করা বাংলাদেশ দিনের প্রথম সেশনে খেই হারিয়েছে। তৃতীয় দিনের তৃতীয় ওভারে একপ্রকার ‘জীবন’ই পেয়েছিলেন জাকির হাসান। তবে সেটি কাজে লাগাতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। পরের ওভারেই খুররম শেহজাদের বলে স্কয়ার লেগে আবরার আহমেদের কাছে ক্যাচ দিয়েছেন জাকির। ফিরেছেন ১ রান করে।
ইনিংসের অষ্টম ওভারে সেই খুররমের শিকার হয়েছেন, আগেরদিন শূণ্য রানে জীবন পাওয়া সাদমান ইসলাম। ২৩ বলে ১০ রান করে বোল্ড হয়ে ফিরেছেন সাদমান। একই ওভারে পাক বোলার ফিরিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তকেও।

খুররমের জোড়া আঘাতের পর নবম ওভারের প্রথম বলে মুমিনুল হককে ফিরিয়েছেন মীর হামজা। আগের ম্যাচে ফিফটি করা মুমিনুল ফিরেছেন মাত্র ১ রান করে।

১৪ বলের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফলো অনের শঙ্কায় যখন বাংলাদেশ, তখন বাংলাদেশের শেষ ভরসা মুশফিকুর রহিম। তবে তিনিও ফিরেছেন ৩ রানে।  দলের হাল ধরতে পারেননি সাকিব আল হাসানও। এলবিডব্লিউ ফাঁদে পরে খুররমের চতুর্থ শিকার হন সাকিব। ক্রিজে আছে লিটন কুমার দাশ ও মেহেদী হাসান মিরাজ। লিটন ৪৪ বলে অপরাজিত ১৩ রানে, মিরাজ অপরাজিত আছেন ৪৮ বলে ৩৩ রানে। খুররম নিয়েছেন ৪ উইকেট, মীর হামজা নিয়েছেন ২ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img