১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

দুই খেলোয়াড় নিয়ে প্যারালিম্পিকে যাচ্ছে বাংলাদেশ

- Advertisement -

২৮ আগস্ট থেকে প্যারিসে শুরু হতে যাওয়া প্যারালিম্পিক গেমসে দল পাঠাচ্ছে বাংলাদেশ। নতুন সরকারি আদেশ (জিও) অনুযায়ী, দুইজন খেলোয়াড়ের সাথে যাচ্ছেন আরও ৫ কর্মকর্তা। দুই ক্রীড়াবিদ হলেন আল-আমিন হোসেন ও ঝুমা আক্তার, দুজনই খেলবেন আর্চারি ইভেন্টে, কোচ হিসেবে যাচ্ছেন নিশীথ দাশ।

এর আগে, গত ১৮ জুলাই এই সফরের জন্য সরকারি জিও হয়েছিল। সেই তালিকায় দুই ক্রীড়াবিদ ও কোচ ছাড়া ছিলেন আরও ১৩ জন কর্মকর্তা। তাঁদের মধ্যে ছিলেন কমিটির মহাসচিব মাকসুদুর রহমান, উপমহাসচিব ফখরুদ্দিন হায়দার। সঙ্গে তালিকায় ছিলেন তাঁর স্ত্রীও। অবশ্য জিওতে উল্লেখ ছিল ফখরুদ্দিনের স্ত্রী যাবেন নিজ খরচে। প্যারালিম্পিক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক ভাইস চ্যান্সেলর শেখ আবদুস সালামেরও যাওয়ার কথা ছিল সস্ত্রীক। জিওতে তাঁর স্ত্রীও নিজ খরচে যাচ্ছেন বলে উল্লেখ করা হয়েছিল। এছাড়া জিও করা হয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ সানাউল হক, জাতীয় ক্রীড়া পরিষদের যুগ্ম সচিব মোহাম্মদ আমিনুল ইসলাম, চিকিৎসক মনিরুল ইসলাম, প্যারা আর্চারির সাধারণ সম্পাদক ফয়সাল আহসান উল্লাহর নামেও। সফরে দুই ক্রীড়াবিদ, কোচ, চিকিৎসক ও দলনেতার ব্যয়ভার আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটি বহন করলেও বাকিদের যাওয়ার কথা ছিল বাংলাদেশ প্যারালিম্পিক কমিটির খরচে।

অবশেষে সেই তালিকায় পরিবর্তন আনা হয়েছে। দলের সঙ্গে বহর সংশ্লিষ্ট বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত অভিযোগ আমলে নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। গত ১৮ জুলাইয়ের জিও বাতিল করে ৭ জনের জিও মঞ্জুর করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় উপদেষ্টা আসিফ মাহমুদ।

নতুন জিও অনুযায়ী, দুই ক্রীড়াবিদ আল-আমিন হোসেন ও ঝুমা আক্তার ছাড়াও যাচ্ছেন কোচ নিশীথ দাশ, চিকিৎসক মনিরুল ইসলাম, ডাক্তার শেখ আব্দুস সালাম, উপমহাসচিব ফখরুদ্দিন হায়দার এবং টিম অফিশিয়াল মোহাম্মদ আসিফ সোবহান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img