৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

পাকিস্তানের হয়ে আর খেলার আগ্রহ নেই মালিকের

- Advertisement -

পাকিস্তানের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিন বছর আগে। ওয়ানডেতে সবশেষ শোয়েব মালিক মাঠে নেমেছিলেন আরও আগে, ২০১৯ সালে। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা মালিক আর পাকিস্তানের জার্সিতে খেলতে চান না। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন সাবেক এ অধিনায়ক।

জাতীয় দলের হয়ে না খেললেও মালিক নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলছেন। চলতি বছরেই বিপিএল ও পিএসএলে খেলেছেন পাকিস্তানের এ অলরাউন্ডার।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাতকারে মালিক বলেন, “আমি ভালোই আছি। এতগুলো বছর খেলার পর নিজেকে নিয়ে আমি সন্তুষ্ট। আবার পাকিস্তানের হয়ে খেলার কোনো আগ্রহ নেই। আমি তো এর মধ্যে দুটি সংস্করণকে বিদায়ও বলেছি। এখন লিগ ক্রিকেট খেলি, সময় উপভোগ করি। যেখানে খেলার সুযোগ আসে, কাজে লাগানোর চেষ্টা করি”

পাকিস্তানের হয়ে দীর্ঘসময় ধরে খেলেছেন মালিক। ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এ অলরাউন্ডারের। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকায় অবসরের চিন্তা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে মালিক বলেন, “আমার খেলার ইচ্ছা নেই। তবে যে কথাটা আগেও দু–একটা সাক্ষাৎকারে বলেছি, আমি এক ঘোষণায় সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেব”

পাকিস্তানের হয়ে ১২৪ টি–টোয়েন্টিতে ৩১.২১ গড় ও ১২৫.৬৪ স্ট্রাইক রেটে ২৪৩৫ রান মালিকের। আছে ২৮ উইকেটও। এ ছাড়া স্বীকৃত টি–টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ ১৩৩৬০ রানও তাঁরই, সামনে শুধু ক্যারিবীয় কিংবদন্তি ক্রিস গেইল (১৪৫৬২)। ৩৫ টেস্টে ৩৫.১৪ গড়ে ১৮৯৮ রান করেছেন মালিক। এছাড়াও ২৮৭ ওয়ানডেতে ৩৪.৫৫ গড়ে ৭৫৩৪ রান করেছেন তিনি। পাশাপাশি ১৫৮টি উইকেটও নিয়েছেন মালিক।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img