৫ অক্টোবর ২০২৪, শনিবার

“প্রতিদিন অনুশীলনে পাঁচশোর মতো শটের মুখোমুখি হই”

- Advertisement -

ম্যাচের অতিরিক্ত সময়ে গোল খেয়ে ড্র করার পর মেসি প্রথম গেলেন টাইব্রেকারে প্রথম শটটি নিতে। কিন্তু বিশ্বকাপ ফাইনালের মতো এবার আর বল জালে না গিয়ে চলে গেল বারের ওপর দিয়ে। তবে আর্জেন্টিনার ভরসা হিসেবে যে এমিলিয়ানো মার্তিনেজ ছিলেন! টাইব্রেকারে ইকুয়েডরের প্রথম দুই শটই ঠেকিয়ে দিয়ে ফেটে পড়লেন উচ্ছ্বাসে। এরপর আর জয় পেতে আর্জেন্টাইনদের বেগ পেতে হয়নি। ৪-২ গোলের জয়ে সেমিতে উঠল আকাশি-নীলরা।

শুধু এবারই প্রথম নয় আর্জেন্টিনার হয়ে আগেই তিনবার পেনাল্টি শ্যুটআউটে দাঁড়িয়েছেন ‘দিবু’, জিতেছেন প্রতিবারই। শুক্রবার কোপায় আর্জেন্টিনাকে সেমিফাইনালে ওঠানোর পর বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক জানিয়েছেন, এত আগেই তিনি বাড়ি ফিরতে চাননি।

“সতীর্থদের বলেছি, আমি বাড়ি যেতে প্রস্তুত নই। আমার সমর্থকদের অনুভব করি। আমার পরিবারও কাছেই আছে। এগুলো জীবনের বিশেষ মুহূর্ত। এই দল আরও সামনে এগিয়ে যাওয়ার মতো। সব মিলিয়েই ব্যাপারটি রোমাঞ্চকর”-বলছিলেন মার্তিনেজ

নিজের লক্ষ্য প্রসঙ্গে মার্তিনেজ জানান, “আমি এমন কিছুর জন্যই কাজ করি। প্রতিদিন অনুশীলনে আমি ৫০০–এর মতো শটের মুখোমুখি হই। চেষ্টা করি সব সময়ই ভালো অবস্থানে থাকতে। আমার দেশের এটা প্রাপ্য। মানুষ টাকা খরচ করে আমাদের খেলা দেখতে চায়। আমি তো মানুষের কণ্ঠের আবেগ মিস করি, তাদের উল্লাস মিস করি। এ সব নিয়ে আমি গর্বিত। একজন গোলকিপার হিসেবে ও ব্যক্তি হিসেবে আমি আরও উন্নতি করতে চাই।” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img