৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

প্রস্তুতি ম্যাচেই পার্থক্য বোঝাল ভারত

- Advertisement -

ভারত-বাংলাদেশ, দুই দলের মধ্যে পার্থক্য কতটা তা প্রস্তুতি ম্যাচেই বোঝা গেল। প্রথম ব্যাট করে স্কোরবোর্ডে ভারত তোলে ৫ উইকেটের বিনিময়ে ১৮২ রান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে ১২০ রান তুলতে সক্ষম হয় টিম টাইগার্স। ৬২ জিতেই বিশ্বকাপের প্রস্তুতি সারল রোহিত শর্মার দল।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ বলে ৪০ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আউট হননি, অন্যদের সুযোগ করে দিতে মাঠ ছেড়েছেন স্বেচ্ছায়। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ করেছেন সাকিব। তবে খেলেছেন ৩৪ বল। ভারতের পক্ষে ১১ রান খরচায় শিবাম দুবে ২ এবং ১৫ রান খরচায় আর্শদীপ সিং নিয়েছেন ২ উইকেট।

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। পুরো ইনিংসে ১২টি চার এবং ১০টি ছক্কা মেরে ৫ উইকেট হারিয়ে তারা বোর্ডে তোলে ১৮২ রান। ভারতের হয়ে ৩১ বলে ৫৩ রান করেছেন ঋশভ পান্থ, সূর্যকুমার যাদবের ব্যাট থেকে এসেছে ১৮ বলে ৩১, হার্দিক করেছেন ২৩ বলে ৪০। টাইগারদের হয়ে ২২ রানে ১ উইকেট নিয়েছেন শেখ মেহেদী হাসান।

চারটি করে ছক্কা ও চারে ৩১ বলে ৫৩ রান করে রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছেড়েছেন ঋশভ পান্থ, এর মধ্যে সাকিবের ৬ বলেই ইন্ডিয়ান উইকেটকিপার নিয়েছেন ২৫ রান; বাকি ২৫ বলে এই বাঁহাতি তুলেছেন ২৮। পান্থের আউটের পরও টিম ইন্ডিয়ার রানের গতি কমেনি, বরং পাল্লা দিয়ে বেড়েছে।

সূর্যকুমার যাদব কিংবা হার্দিক পান্ডিয়ারা সাকিব-তানভীরদের উপর রীতিমতো ঝড় তুলেছেন। ইনিংসের ১৭ তম ওভারের প্রথম তিন বলেই তানভীরকে তিনটি ছক্কা মারেন পান্ডিয়া। সেই ওভারে অবশ্য সূর্যকে আউট করেন এই বাঁহাতি স্পিনার। ১৮ বলে চার চারে সূর্যর ইনিংস থামে ৩১ রানে।

বাংলাদেশের সবচেয়ে খরুচে বোলার ছিলেন সাকিব। নিজের কোটার ৪ ওভারে দিয়েছেন ৪৭ রান! সাকিব যেখানে খরুচে, স্রোতের বিপরীতের পারফর্ম্যান্স দেখিয়েছেন শেখ মেহেদী হাসান। চার ওভারে মাত্র ২২ রান দিয়ে এক উইকেট নিয়েছেন এই অফস্পিনার। শরীফুলও ভালো বোলিং করেছেন, ইনজুরিতে মাঠ ছেড়ে যাওয়ার আগে ৩.৫ ওভারে শরীফুল দিয়েছেন ২৬ রান, নিয়েছেন এক উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img