১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার

ফিরেছেন শাহীন, বাদ পড়েছেন ফখর

- Advertisement -

অস্ট্রেলিয়া বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরেছেন শাহীন শাহ্‌ আফ্রিদি, অন্যদিকে হাঁটুর ইনজুরিতে পড়ে বিশ্বকাপ দলে জায়গা হারিয়েছেন ফখর জামান।

তার জায়গায় ফেরানো হয়েছে আরেক বাঁহাতি ব্যাটসম্যান শান মাসুদকে। বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে রাখা না হলেও ফখরকে রাখা হয়েছে রিজার্ভ ক্রিকেটার হিসেবে। এছাড়া দলে ফিরেছেন পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তবে এশিয়া কাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় মোহাম্মদ হারিস এবং শাহনাওয়াজ দাহানির জায়গা হয়েছে রিজার্ভ ক্রিকেটার হিসেবে।

পাকিস্তানের এই দল বিশ্বকাপে ভালো করবে বলেই মনে করেন দেশটির প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম। দল ঘোষণার পর তিনি বলেন, “আমাদের এই দলটি বিশ্বকাপে ভালো করতে সক্ষম। গত বছরের নভেম্বর থেকে তারা ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে, তাইতো আমরা সর্বশেষ তেরো টি-টোয়ান্টি ম্যাচের নয়টিই জিতেছি।” 

তিনি আরও যোগ করেন, “আমরা এই ক্রিকেটারদের পিছনে অনেক বিনিয়োগ করেছি, তাই এটা তাদের জন্য ন্যায্য যে তারা বিশ্বকাপে তাদের সক্ষমতা দেখানোর সুযোগ পাবে। আমাদের কাজ ছিল এই ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ এবং সমর্থনের ব্যবস্থা করা এবং আমরা সেটাই করেছি।” 

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির

রিজার্ভ: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img