৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

বড় জয়ে এশিয়া কাপের সেমিতে বাংলাদেশের এক পা

- Advertisement -

শক্তিমত্তার বিচারে মালয়েশিয়া নারী দলের চাইতে বেশ এগিয়ে বাংলাদেশ নারী দল। মাঠেও সেই পার্থক্য স্পষ্ট। ডাম্বুলায় গুরুত্বপূর্ণ ম্যাচে ১১৪ রানে জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মালয়েশিয়ার মেয়েরা ৭৭ রানের বেশি করতে পারেনি। এই জয়ে সেমিফাইনালে এক পা দিয়েই রাখল বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ে নেমে মুর্শিদা খাতুন ও অধিনায়ক জ্যোতির ফিফটিতে ২ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৯১ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ৫৯ বলে ১০ চার ও ১ ছক্কায় ৮০ রানের ইনিংস খেলেন মুর্শিদা। ৫ চার ও ২ ছক্কায় ৩৭ বলে ৬২ রান করে অপরাজিত ছিলেন জ্যোতি।

মালেয়শিয়ার বিপক্ষে এই ১৯১ রান টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ২০১৯ সালে মালদ্বীপের বিপক্ষে সর্বোচ্চ ২৫৫ রান করার রেকর্ড আছে দলটার।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৩ রান খরচায় ২ উইকেট নিয়েছে নাহিদা আক্তার। প্রত্যাবর্তনের ম্যাচে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন জাহানারা আলম।

রাতের ম্যাচে শ্রীলঙ্কার কাছে থাইল্যান্ড হারলে রানার্স আপ হয়ে সেমিফাইনালে খেলার সুযোগ পাবে বাংলাদেশের মেয়েরা। আর থাইল্যান্ড যদি স্বাগতিক শ্রীলঙ্কাকে হারায় তাহলে নেট রান রেটে এগিয়ে থাকা দল যাবে সেমিফাইনালে। যদিও বাংলাদেশের বড় জয়ে থাইল্যান্ডের জন্য এখন সেমির রাস্তা বেশ কঠিন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img