১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

- Advertisement -
রাওয়ালপিন্ডিতে প্রথমবারের মত হারানোর পর ইতিহাস গড়ে পাকিস্তানকে ধবলধোলাই করল বাংলাদেশ। রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে নাজমুল শান্তর দল। প্রথম টেস্টে ১০ উইকেটের জয় নিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল টাইগাররা। এ নিয়ে দেশের বাইরে দ্বিতীয় সিরিজ জিতল বাংলাদেশ।
শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪৩ রান। হাতে ছিল ১০টি উইকেট। দিনের শুরু থেকেই ছিল বৃষ্টি ও বজ্রঝড়ের পূর্বাভাস। সকালে কালো মেঘও ছিল আকাশে। তবে খেলা শুরু হয়েছে যথাসময়ে।
শেষ দিনের শুরুটাও ভালোই করেছিল বাংলাদেশ। তবে মির হামজার বলে ব্যক্তিগত ৪০ রানে বোল্ড হয়ে ফিরেন ওপেনার জাকির হাসান। এরপরই কিছুটা নড়বড়ে হয়ে যান সাদমান ইসলাম। ১৬তম ওভারে ওভারেই সালমান আলী আগাহর কল্যাণে জীবনও পেয়েছিলেন। তবে কাজে লাগাতে পারেনি। পরের ওভারেই খুররাম শেহজাদের বলে মিড অনে ক্যাচ তুলেছেন এই ওপেনার। করেছেন ২৪ রান।
দলীয় ৭০ রানের মধ্যে দুই ওপেনার ফেরার পর দলের হাল ধরেছেন মুমিনুল হক ও অধিনায়ক নাজমুল। দুই ব্যাটারই শুরুতে আউট হওয়ার শঙ্কা জাগিয়েছেন কয়েকবার। তবে সেটি কাটিয়ে দুজনেই ব্যাটিং করেছেন স্বচ্ছন্দে।
মধ্যাহ্ন বিরতির পর স্পিনার সালমান আগার লেগ স্টাম্পে করা বলটিতে শর্ট লেগে ক্যাচ দিয়ে ফিরেছেন শান্ত। রান করেছেন ৩৮। রয়েসয়েই খেলছিলেন মুমিনুল। তবে ইনিংস লম্বা করতে পারেননি। আবরার আহমেদের বলে উড়িয়ে মারতে গিয়ে আউট হন তিনি। প্যাভিলিয়নে ফেরার আগে ৭১ বলে ৩৪ করেছেন বাঁহাতি এই ব্যাটার।
২২ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ছিলেন ২১ রানে। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন হামজা, খুররাম, সালমান ও আবরার।
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img