১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার

বাংলাদেশ পারবে না, সিরিজ জিতবে ভারত: সৌরভ

- Advertisement -

পাকিস্তানের মাটিতেই তাদেরকে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সামনে মিশন ভারত। আর মাত্র নয়দিন পরেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে যাবে নাজমুল হোসেন শান্তর দল। পাকিস্তানকে ধবলধোলাই করে এখন বেশ আত্মবিশ্বাসী টাইগাররা। তবে পাকিস্তানকে তাদের মাটিতে হারাতে পারলেও ভারতকে হারানো যাবে না বলে মন্তব্য করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।

ভারতে এক অনুষ্ঠানে সৌরভ বলেছেন, “পাকিস্তানে গিয়ে তাদের হারিয়ে আসা এত সহজ নয়। বাংলাদেশের খেলোয়াড়দের তাই অভিনন্দন। কিন্তু ভারত ভিন্ন এক দল। ভারত নিজেদের বা প্রতিপক্ষের মাঠে খেলুক, শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে অসাধারণ ভারত। বাংলাদেশ জিতবে বলে আমার মনে হয় না। ভারতই সিরিজ জিতবে।” 

তবে নিজের দেশের ক্রিকেটারদের নিয়ে আত্মবিশ্বাসী হলেও বাংলাদেশ সম্পর্কে রোহিত শর্মা-ভিরাট কোহলিদের সতর্ক করেছেন সৌরভ। তিনি বলেন, “ভারতের মনে রাখতে হবে, বাংলাদেশ ভালো ক্রিকেট খেলবে। কারণ, পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারিয়ে অনেক আত্মবিশ্বাস নিয়ে এ সিরিজটি খেলতে আসছে তারা।” 

চেন্নাইয়ে বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দুই টেস্ট সিরিজের পরের ম্যাচ ২৭ সেপ্টেম্বর কানপুরে। রবিবার বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রায় দুই বছর পর স্কোয়াডে ফিরেছেন উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্ত। বরাবরের মতই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img