১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

বিদেশে প্রথম শতকের পথে মুমিনুল

- Advertisement -

যেকোনো দিনে শুরুর এক ঘন্টায় বাইশ গজে থাকে আর্দ্রতা, সিম সুইং সামলাতে বেশি মনোযোগি হতে হয় ব্যাটসম্যানদের। ফ্রন্টফুট কিংবা ব্যাকফুট ডিফেন্স থাকতে হয় নিখুত, বল ছাড়াটাও সমান গুরুত্বপূর্ণ। এই বেসিক ধারণা সবারই জানা তবুও মাঠে গিয়ে ভুল করে বসে। তবে প্রথম দিনে নজরটানা শান্ত আর মুমিনুল দ্বিতীয় দিনের সকালটায় করেননি কোনো ভুল।

লঙ্কানদের হাতের বলটা এখনো নতুন তবে বাংলার দুই ব্যাটসম্যান কাম এন্ড কুল। জানা আছে, লাঞ্চের পর থেকেই বল ব্যাটে আসবে দারুন। সেট ব্যাটারদের জন্য তখন রান তোলাটা হয় মামুলি ব্যাপার। ঐ পরিকল্পনাতেই আগাচ্ছে টিম বাংলাদেশ।

২ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ, প্রথম ঘন্টায় ১৩ ওভারে তুলেছে আরো ৩১ রান। পাল্লেকেলে টেস্টে ব্যক্তিগত ও দলীয় বেশ কয়েকটা মাইলস্টোনের সামনে সফররতরা। দেড়শো’র খুব কাছে নাজমুল শান্ত। শান্ত আর মুমিনুলের পার্টনারশিপটাও দুশো ছুঁইছুঁই।

ছবিঃ এসএলসি

তবে স্পটলাইটটা অধিনায়ক মুমিনুলের দিকে। টেস্ট ক্রিকেটে দশটা শতক সবকটাই নিজ ডেরায়। সত্তরের ঘরে থাকা বাহাতির কি শ্রীলঙ্কাতেই কাটবে অ্যাওয়ে সেঞ্চুরির খরা? ক্যান্ডিতে লিটল ডায়নামোর সলিড ব্যাটিং বড় আশাই দেখাচ্ছে ক্রিকেট ভক্তদের।

 

 

  

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img