৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

ভারতের কাছে বাংলাদেশের বড় হার

- Advertisement -

ভারতের কাছে ৫০ রানের হারে বিশ্বকাপের সেমিফাইনালের দৌড় থেকে অনেকটা ছিটকেই গেল বাংলাদেশ! ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে বাংলাদেশ করতে পেরেছে ১৪৬ রান।

বাংলাদেশের পক্ষে ৩২ বলে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওপেনার তানজিদ হাসান তামিম করেছেন ৩১ বলে ২৯ রান। শেষদিকে ১০ বলে ২৪ রানের ইনিংস খেলেছেন রিশাদ হোসেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। হারের ব্যবধানই কমেছে শুধু।

১৫ বলে ১৩ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৭ বলে ১১ রান করে আউট হয়েছেন সাকিব আল হাসান। তাওহীদ হৃদয় করেছেন ৬ বলে ৪ রান। জাকের আলীর ব্যাট থেকে এসেছে ৪ বলে ১ রান।

ভারতের পক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। ৪ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন জাসপ্রীত বুমরা।

টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠাতে এক মুহুর্তও দেরি করেননি নাজমুল হোসেন শান্ত। কিন্তু তার বল করার সিদ্ধান্ত নিয়ে ছিলো বিতর্ক।

ভারতের হয়ে ২৮ বলে ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৩৭ রানের ইনিংস খেলেন কোহলি। ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেছেন রিশাব পান্থ। সমান বলে ৩ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলেছেন শিভাম দুবে। হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ২৭ বলে ব্যক্তিগত সর্বোচ্চ ৫০* রান।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তানজিম হাসান সাকিব। ২ উইকেট নিতে রিশাদ খরচ করেছেন ৩ ওভারে ৪৩ রান।

ব্যাট হাতে ফিফটি আর বল হাতে ৩ ওভারে ৩২ রান খরচায় ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হার্দিক পান্ডিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img