১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ এর ফাইনালে বাংলাদেশ

- Advertisement -

সাফ অনূর্ধ্ব-২০ এর সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল ম্যাচ। এরপর খেলা গড়ায় টাইব্রেকারে, সেখানেই চিরপ্রতিদ্বিন্দ্বী ভারতকে হারিয়ে ফাইনালে উঠল বাংলাদেশ।

টাইব্রেকারে বাংলাদেশের বদলি গোলকিপার আসিফ ভূঁইয়া ভারতের দুটি শট ঠেকিয়ে দেন। ভারতের হয়ে প্রথম পেনাল্টি শট নিতে আসা থাংলালসনের শট রুখে দেন তিনি। এরপর পঞ্চম শট নিতে আসা আকাশ তিরকের শট রুখে দিয়ে জয় নিশ্চিত করেন আসিফ।

বাংলাদেশের হয়ে টাইব্রেকারে গোল করেন পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম, শাকিল আহমেদ তপু ও আশরাফুল হক।

ম্যাচে প্রথম শুরু থেকে ভারত আধিপত্য বিস্তার করে খেললেও গোল করতে পারছিল না। বেশ কয়েকবার বাংলাদেশের গোলকিপার মেহেদী হাসান শ্রাবণের পরীক্ষা নিয়েছেন তারা। তবে কাঙ্ক্ষিত গোলটি পাচ্ছিল না ভারত। উল্টো গোল হজম করে বসে তারা।

খেলার ধারার বিপরীতে ম্যাচে লিড নেয় বাংলাদেশ। ৩৫ মিনিটে রাহুল ইসলাম রাব্বির ক্রস ভারত গোলকিপারের হাতে লেগে যায় আসাদুল মোল্লার কাছে। ঠান্ডা মাথায় গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন আসাদুল। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুবারা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া হয়ে খেলতে থাকে ভারত। বেশ কয়েকবার গোলের কাছাকাছি গিয়েও গোল পায়নি তারা। ৬১ মিনিটে গোলের ভালো সুযোগ পেয়েছিল ভারত, সাইডপোস্টে লেগে গোল পাওয়া আর হয়নি। এর তিন মিনিট পর গোললাইন ক্লিয়ার করে বাংলাদেশকে বাঁচিয়েছেন চন্দন রায়। তবে ৭৫ মিনিটে আর শেষ রক্ষা হয়নি, সমতায় ফেরে ভারত।

৯০ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কামাচি মারা। যোগ করা সময় দশ জনের দল নিয়ে খেলেছে বাংলাদেশ। ২৮ আগস্ট ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img