১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

‘ভারত’ বধের ছক কষছে বাংলাদেশ!

- Advertisement -

পাকিস্তান বধ হয়েছে, টেস্টে বাংলাদেশের জয় পাওয়া বাকি রইল আর দুই দলের বিপক্ষে ভারত-সাউথ আফ্রিকা। কাকতালীয়ভাবে হলেও বাকি দুইটা দলের বিপক্ষে টাইগাররা খেলবে ব্যাক টু ব্যাক সিরিজ। পাকিস্তান থেকে ফিরেই অধিনায়ক অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শুনিয়েছেন আশার বাণী। টি-টোয়েন্টি দলের আরেক সদস্য জাকের আলী অনিকও স্বপ্ন দেখছেন ভারত সিরিজে দারুণ কিছু করার।

“এ রকম সিরিজ জিতলে আত্মবিশ্বাস প্রত‌্যেকটা খেলোয়াড়ের মধ‌্যে থাকবে। দলের আত্মবিশ্বাসও ওপরের দিকে থাকবে। ভারত সিরিজ অবশ‌্যই কঠিন একটি সিরিজ। এটার জন‌্য আমাদের নতুন করে পরিকল্পনা করতে হবে। প্রস্তুতি নিতে হবে। এখন যে দলের অবস্থা আছে। আমরা যদি আমাদের সেরা খেলাটা খেলতে পারি ভালো করা সম্ভব”- বলছিলেন শান্ত

পাকিস্তান সিরিজ জিতে দারুণ মোমেন্টামে টাইগাররা

টাইগারদের বিপক্ষে প্রস্তুতি নিতে দুলীপ ট্রফি খেলবেন রোহিত-কোহলিরা জানা গিয়েছিল আগেই। শান মাসুদের দলকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশকে নিয়ে চাপটা এবার আর একটু বেশিই থাকার কথা মেন ইন ব্লুদের।অবশ্য এবার শুধু টেস্টই নয়, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ। তাই টেস্ট দল সবে দেশে ফিরলেও টি-টোয়েন্টির ক্রিকেটাররা অনুশীলন শুরুও করে দিয়েছেন। ফরম্যাট আলাদা হলেও জাকের আলী অনিকের বিশ্বাস,টেস্ট জয়ের অনুপ্রেরণা আত্মবিশ্বাস বাড়াবে রিয়াদ-অনিকদের।

“লাল কিংবা সাদা বলে খেলা হোক না কেন। যখন দল বড় প্রতিপক্ষের বিপক্ষে ভালো পারফর্ম করে, তখন অন্য রকম একটা আত্মবিশ্বাস তৈরি হয়। সেই আত্মবিশ্বাস নিয়েই ভারতে জেতার জন্য যাবো। আমাদের মানসিকতাই এখন এমন। ভারত সিরিজে লক্ষ্য থাকবে যেন সেরা সাফল্য অর্জন করে আসতে পারি”-জানিয়েছেন অনিক 

টাইগারদের আত্মবিশ্বাস, মনোবল ভারতকে খানিকটা চাপে তো রাখবেই, সেই সাথে টি-টোয়েন্টি অধিনায়ক সুরিয়াকুমার ইয়াদভের সাম্প্রতিক ইনজুরিও ভাবাবে গৌতম গাম্ভীরের দলকে। যদিও টেস্ট ক্রিকেটে ইয়াদভ নিয়মিত নন, তবে টি-টোয়েন্টির অটোচয়েজ। সময়মতো হাতের ইনজুরি সারলে খানিকটা শঙ্কায় তো থাকতেই হবে ভারতকে।

১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে প্রথম টেস্ট। ১৫ তারিখ ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ টেস্ট স্কোয়াড। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৬ অক্টোবর থেকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img