৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

“মহা অন্যায়ের শিকার হয়েছি”

- Advertisement -

করিম বেনজেমার হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে বুধবার রাতে প্যারিস সেইন্ট জার্মেইনকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে মাদ্রিদ। তবে পিএসজির কোচ মাওরিসিও পচেত্তিনো তুলেছেন নতুন অভিযোগ। তাঁর মতে করিম বেনজেমার করা প্রথম গোলটি ছিল পরিষ্কার ফাউল।

প্রথম লেগে ম্যাচ জয়ের নায়ক কিলিয়ান এমবাপ্পের গোলে প্রথমার্ধে লিড নেয় পিএসজি। দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজির গোলকিপার জিয়ানলুইজি ডোনারুম্মার ভুলে ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্টে গোল করে বেনজেমা। আর সেই গোল নিয়েই আপত্তি জানান পচেত্তিনো।

ম্যাচের ৬১তম মিনিটে গোলকিপার ডোনারুম্মাকে ব্যাকপাস দেন মার্কো ভেরাত্তি। ঠিক টাইমে বল রিসিভ করলেও দেরি করে ফেলেন বল পাস দিতে। হঠাৎ বেনজেমার আবির্ভাব। বল ঠিকঠাক ক্লিয়ার করতে পারেননি এই ইতালিয়ান। বল পেয়ে যান বক্সের অন্য প্রান্তে থাকা রিয়ালের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র। বল বাড়িয়ে দেন বেনজেমার। গোল করে বেনজেমা।

তবে কোনো ভাবেই এটিকে গোলকিপারের ভুল হিসেবে বিবেচনা করতে রাজি নন তিনি। তাঁর মতে এটি রেফারির ভুল,

“এটিকে আমি ভুল হিসেবে বিবেচনাই করি না, কারণ ফাউলটি ছিল স্পষ্ট। বিভিন্ন ক্যামেরায় নানা অ্যাঙ্গেল থেকে ৩০-৪০ বার দেখেই আমি এই কথা বলছি। এটা ফুটবল, শীর্ষ মহাদেশীয় টুর্নামেন্ট এটি এবং এখানে ছোট ছোট ব্যাপারগুলি খুবই গুরুত্বপূর্ণ। আজকে ভিএআর ফাউলটি ধরতে পারেনি এবং সেটিই পরে কাল হয়ে দাঁড়িয়েছে, আমরা ম্যাচও হেরেছি।”-মাওরিসিও পচেত্তিনো

তিনি মনে করেন বেনজেমার করা প্রথম গোলটি ফাউল ছিলো

তাঁর মতে অন্যায়ের শিকার হয়েছে পিএসজি। মনে করে ভুল সিদ্ধান্তে মনোবল হারায় দল,

“মহা অন্যায়ের শিকারের অনুভূতি হচ্ছে আমার, কারণ দোনারুম্মাকে বেনজেমা পরিষ্কার ফাউল করার পর আমরা গোলটি হজম করি। ওই গোলের পর সবার মানসিক অবস্থা বদলে যায়। আমরা আমাদের আবেগকে নিয়ন্ত্রণ না পারায় ওই গোলের পর এবং একটু বেশিই ছন্নছাড়া হয়ে পড়ি।”- মাওরিসিও পচেত্তিনো

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img