৫ অক্টোবর ২০২৪, শনিবার

মুমিনুলের সেঞ্চুরিতে দুইশো পার বাংলাদেশের

- Advertisement -

কানপুর টেস্টের চতুর্থ দিনে ১০৭ রান নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। হাতে ছিল সাতটি উইকেট। কিন্তু মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার যাগে সেই সংখ্যা গিয়ে দাড়িয়েছে চারে। প্রথম সেশন শেষে ৬ উইকেট হারিয়ে টাইগারদেরর সংগ্রহ ২০৫ রান। চতুর্থ দিনের প্রথম সেশেন ৩১ ওভারে ৯৮ রান করেছে নাজমুল হোসেন শান্তর দল।

চুতুর্থ দিনের সকাল থেকেই গ্রিন পার্ক স্টেডিয়ামের আকাশ ছিল রোদ ঝলমলে। শেষ দুইদিন ভালো করার একমাত্র উপায় হচ্ছে টিকে থাকা। কিন্তু সেটিই যেন করে উঠতে পারছেন না বাংলাদেশের ব্যাটাররা। দিনের শুরুতেই সসাজঘরে ফেরেনে অভিজ্ঞ মুশফিকুর রহিম। যশপ্রীত বুমরার বলে বোল্ড হওয়ার আগে ৩২ বলে ১১ রান করেছেন তিনি। মুশফিকের বিদায়ের পর ফিরে যান লিটন দাসও। রোহিত শর্মার দুর্দান্ত এক ক্যাচে মোহাম্মদ সিরাজের বলে আউট হয়ে ফিরেছেন লিটন। ৩০ বলে ১৩ রান করেছেন এই উইকেট কিপার ব্যাটার।

লিটনের পর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব আল হাসানও। রবিচন্দ্রন অশ্বিনের বলে দুর্দান্ত এক ক্যাচ নিয়েছেন সিরাজ। অশ্বিনের বলে তুলে মারতে গিয়েছিলেন সাকিব। কিন্তু বল উঠে যায় ওপরে। মিড অফে ৩০ গজ বৃত্তের মধ্যে ফিল্ডিং করছিলেন সিরাজ। অনেটা পেছনে দৌড়ে ক্যাচ নিয়েছেন তিনি।

বাকিদের আসা যাওয়ার মাঝেই একপ্রান্তে আগলে রেখেছেন মুমিনুল। ১৭২ বলে টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। মিরাজ অপরাজিত আছেন ৬ রানে।

প্রথম তিনদিন বৃষ্টিবাধার ঘাটতি পূরণ করতে চতুর্থ দিনের প্রথম দুই সেশনে ১৫ মিনিট করে বাড়ানো হয়েছে খেলার সময়। প্রথম দিন ৩৫ ওভার খেলা হওয়ার পর আর বলে মাঠে গড়ায়নি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img