৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার

মুস্তাফিজের রাজস্থানে শামসি

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বে সাউথ আফ্রিকান চায়নাম্যান তাব্রাইজ শামসিকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই নাম প্রত্যাহার করে নেওয়ায় তার স্থলাভিষিক্ত হলেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান বোলার।

করোনার কারনে মাঝপথে বন্ধ হয়েছে আইপিএল ২০২১। সেই আসরের দ্বিতীয় পর্ব শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে। পরিবারের সঙ্গে বেশি সময় কাঁটাতে আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত টাইয়ের। টাই নাম প্রত্যাহার করে নেওয়ায় খুব বিপদেই পড়েছিল মুস্তাফিজের দল। শামসিকে দলে টেনে সেই বিপদ থেকে আপাতত মুক্তি মিলল রয়্যালসদের।

কেননা কনুইয়ের ইনজুরির কারনে আগেই আইপিএল থেকে ছিটকে গেছেন ইংলিশ পেসার জোফ্রা আর্চার, মানসিক অবসাদের কারনে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন বেন স্টোকস, তিনিও কবে ফিরবেন সেটা নিয়েও রয়্যালসদের চিন্তার শেষ নেই। জস বাটলার সন্তান সম্ভবা স্ত্রীর পাশে দাঁড়াতে নাম উঠিয়ে নিয়েছেন।

এর আগেও আইপিএলে খেলেছিলেন শামসি। ২০১৬ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে মাঠ মাতিয়েছিলেন এই প্রোটিয়া। অবাক করা ব্যাপার, সেবারও বদলি খেলোয়াড় হিসেবেই সুযোগ পেয়েছিলেন তিনি। আসরটা যদিও অতটা ভালো যায়নি, চার ম্যাচে নিয়েছিলেন ৩ উইকেট।

৩১ বছর বয়সী শামসির আন্তর্জাতিক অভিষেক ২০১৭ সালে,ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। তারপর থেকে প্রোটিয়া শিবিরের সীমিত ওভারের দলের নিয়মিত মুখ তিনি। ৩৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ৪৫টি উইকেট, ২৭টি ওয়ানডেতে তার শিকার ৩২টি উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img