১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

সবচেয়ে দামি গোলকিপার হিসেবে লিভারপুলে মামারদাশভিলি

- Advertisement -

বিগত কয়েকদিনের গুঞ্জন সত্য করে অবশেষে লিভারপুলে যোগ দিচ্ছেন জিওর্জি মামারদাশভিলি। মঙ্গলবার রেকর্ড মূল্যে জর্জিয়ান এই গোলকিপারকে দলে নেওয়ার কথা জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। পর্তুগালের গোলকিপার দিয়োগো কস্তা ও মামারদাশভিলি এখন যৌথভাবে বিশ্বের সবচেয়ে দামি গোলকিপার। দুজনের বাজারমূল্যই সমান ৪ কোটি ৫০ লাখ ইউরো।

চুক্তি প্রসঙ্গে এক বিবৃতিতে লিভারপুল জানিয়েছে, “জিওর্জি মামারদাশভিলির দলবদলের ব্যাপারে সম্মত হয়েছে লিভারপুল। এখন ওয়ার্ক পারমিট এবং আন্তর্জাতিক ছাড়পত্র পাওয়া বাকি। ২৩ বছর বয়সী এ গোলকিপার আগামী মৌসুমে মার্সিসাইডে আসার আগে চলতি মৌসুমের বাকি সময় স্পেনে ‘লস চে’ দের (ভ্যালেন্সিয়া) সঙ্গেই থাকবেন।” 

বার্তাসংস্থা ‘এএফপি’ জানিয়েছে, ওয়ার্ক পারমিট এবং আন্তর্জাতিক ছাড়পত্র পেলে ভ্যালেন্সিয়ায় এই মৌসুম কাটিয়ে ২০২৫-২৬ মৌসুমে লিভারপুলে যোগ দেবেন মামারদাশভিলি। যার ফলে এবারের মৌসুমে রেড ডেভিলদের প্রথম পছন্দ থাকছেন আলিসন বেকার।

ইউরো ২০২৪ শেষ ষোলোতে উঠার লড়াইয়ে স্পেনের কাছে হেরে বিদায় নেয় জর্জিয়া। এবারের আসরে চারটি ম্যাচ খেলেছেন মামারদাশভিলি। ২০২১ সালে ভ্যালেন্সিয়ায় যোগ দিয়ে গত দুই মৌসুমে লা লিগায় একটি ম্যাচ বাদে ক্লাবটির সব ম্যাচেই (১০২টি) প্রথম একাদশে সুযোগ পেয়েছেন এই গোলরক্ষক। এ মৌসুমে বার্সেলোনা ও সেল্টা ভিগোর বিপক্ষে ভ্যালেন্সিয়ার হারের দুই ম্যাচেও একাদশে ছিলেন মামারদাশভিলি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img