১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার

সাকিবকেও ছাড়িয়ে যাক মিরাজ!

- Advertisement -

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। বাবর আজম-শান মাসুদদের বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক এই সাফল্যে ব্যাট ও বল হাতে দারুণ অবদান রেখেছেন মেহেদী হাসান মিরাজ। আর তাতেই সাকিব আল হাসানের সাথে তার তুলনা করা শুরু হয়েছে। তবে মিরাজের মতো প্লেয়াররা সাকিবকেও ছাড়িয়ে যাক এমনটাই আশা করছেন বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

তিনি বলেন, “শুধু সাকিব কেনো? আমাদের মুশফিক, তামিম, মাশরাফীদের চেয়েও ভাল ক্রিকেটার তুলে আনতে হবে।”

পাকিস্তানের বিপক্ষে এই সিরিজের দুই ম্যাচে ব্যাট হাতে ১২৫ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১০ উইকেট। শেষ টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ২৬ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর লিটন কুমার দাশের সাথে জুটি গড়ে ম্যাচে ফিরিয়েছেন। ছিলেন সেঞ্চুরির পথেও, তবে ৭৮ রান করে তিনি আউট হলে ভাঙে লিটনের সাথে ১৬৫ রানের জুটি।

সিরিজ সেরা হয়েছেন মিরাজ

পাকিস্তানের বিপক্ষে অলরাউন্ড পারফর্ম করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন মিরাজ। বিদেশের মাটিতে প্রথমবারের মতো সিরিজ সেরা হলেন তিনি। পুরস্কারের এ অর্থ জাতীয় আন্দোলনে নিহত রিক্সা চালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দিয়েছেন টাইগার এ অলরাউন্ডার।

সিরিজ সেরা পুরস্কার নেওয়ার সময় মিরাজ বলেন, “আলহামদুলিল্লাহ, আমি প্রথমবারের মতো দেশের বাইরে ম্যান অব দ্য সিরিজ হয়েছি। সম্প্রতি আমাদের দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হয়েছে, যেখানে অনেকে শহীদ হয়েছেন। এই আন্দোলনে একজন রিকশাচালক আহত হয়েছিলেন, পরে উনি মারা যান।  এই ম্যান অব দ্য সিরিজের পুরস্কারটা তার পরিবারকে আমি দিতে চাই”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img