১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার

নেপাল ক্রিকেটে টালমাটাল, দ্বন্দ্বের জেরে অধিনায়ক পরিবর্তন

- Advertisement -

নেপালের ক্রিকেটে চলছে টালমাটাল। দলের কেন্দ্রীয় চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় এবং বোর্ডের বিরুদ্ধে মুখ খোলায় অধিনায়ক জ্ঞানেন্দ্র মাল্লা এবং দিপেন্দ্র সিং আইরিকে সহ-অধিনায়কের পদ থেকে বহিষ্কার করেছে নেপাল ক্রিকেট বোর্ড। নেপালের নতুন অধিনায়ক এখন ২১ বছর বয়সী সন্দ্বীপ লামিছানে। এছাড়াও, অভিজ্ঞ বোলার সম্পাল কামি এবং তরুণ পেসার কামাল সিং আইরিকে ছয় মাসের জন্য বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে।

গত অক্টোবর থেকে নেপাল দলের সাথে বোর্ডের বেতনাদি সংক্রান্ত ঝামেলা চলে আসছিলো। এরই জের ধরে দলের কিছু খেলোয়াড় বোর্ডের বিরুদ্ধে মুখ খোলে। ফলস্বরূপ, অধিনায়ক রদবদলের এমন সিদ্ধান্ত নিয়েছে নেপাল ক্রিকেট বোর্ড। এছাড়াও, সদ্য বিদায়ী কোচ ডেভ হোয়াটমোরের জায়গায় প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন পুবুদু দাসানায়েকে।

বিগ ব্যাশ লিগের চতুর্থ মৌসুমে হোবার্ট হারিকেনসের হয়ে খেলতে বর্তমানে অস্ট্রেলিয়ায় রয়েছেন নেপালের নতুন অধিনায়ক সন্দ্বীপ লামিছানে । তিনি ২০১৬ এবং ২০১৭ সালে অনুর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপে নেপাল দলের হয়ে অধিনায়কত্ব করেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ওমানে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ গ্লোবাল কোয়ালিফায়ার (গ্রুপ এ) থেকে লামিছনে জাতীয় দলের অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ করবেন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img