২৪ অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার

ডিপিএলেও ব্যর্থ লিটন, জয়-নাঈমের ব্যাটে আবাহনীর টানা তৃতীয় জয়

- Advertisement -

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। লিগে এটি মোসাদ্দেক হোসেন সৈকতের দলের টানা তৃতীয় জয়।

১৭০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন সাব্বির হোসেন ও নাঈম শেখ। গত ম্যাচে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করা সাব্বির এদিন বড় ইনিংস খেলতে পারেননি। ১১ বলে ১টি করে বাউন্ডারি ও ছক্কার মারে করেছেন ১৫ রান।

জাতীয় দল থেকে বাদ পড়ে আবহনীর সাথে যোগ দেওয়া লিটন কুমার দাশ তেমন কিছুই করতে পারেননি। শুরুতে দেখেশুনে খেলছিলেন ডানহাতি এ ব্যাটার কিন্তু আরাফাত সানির বলে বোল্ড হয়ে ফিরতে হয় এলকেডিকে। তার আগে ১৯ বলে করেছেন মাত্র ৫ রান।

টপ অর্ডারের দুই ব্যাটার ফিরলেও দারুণ ব্যাটিং করেছেন নাঈম। ছোট লক্ষ্য হওয়ায় এদিন পরিস্থিতি অনুযায়ী খেলেছেন বাঁহাতি ওপেনার। ৭১ বলে ফিফটি পূর্ণ করেন নাঈম। মোহাম্মদ ইলিয়াসের বলে মেহরব হাসানকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরার আগে ৮৭ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেছেন ৬৬ রান।

এরপর বাকি কাজটুকু সেরেছেন মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেন ধ্রুব। জয় খেলেছেন ৫৯ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস, আফিফের সংগ্রহ ৩০ বলে অপরাজিত ২৫ রান।

শাইনপুকুরের হয়ে দুটি উইকেট নিয়েছেন আরাফাত সানি। একটি উইকেট শিকার করেছেন মোহাম্মদ ইলিয়াস।

আবাহনীর হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন আফিফ হোসেন ধ্রুব ও খালেদ আহমেদ

এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে শাইনপুকুর। গত ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারানো দলটির ব্যাটাররা এদিন আবাহনীর বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি। বিশেষ করে খালেদ আহমেদ ও আফিফের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে শাইনপুকুরের ব্যাটাররা।

দলটি ১৬৯ রানের সংগ্রহ পায় অধিনায়ক আকবর আলী ও মেহরব হোসেনের ফিফটির কল্যাণে। আকবর খেলেছেন ৪৪ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৫ রানের ইনিংস। মেহরব অপরাজিত ছিলেন ৫০ রানে।

আবাহনীর হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন খালেদ ও আফিফ। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, তানভির ইসলাম ও রাকিবুল ইসলাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img