১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার

পাঁচদিন ভালো খেলাই বাংলাদেশের লক্ষ্য: শান্ত

- Advertisement -

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর খুব একটা বিশ্রাম পায়নি বাংলাদেশ টেস্ট দল। দেশে ফেরার কয়েকদিনের মধ্যেই শুরু হয়েছে ভারত সিরিজের অনুশীলন। দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারত যাচ্ছে টাইগাররা। সবশেষ সিরিজে পাকিস্তানকে ধবলধোলাই করতে পারলেও স্বাগতিক ভারতকে তাদের মাটিতে হারানো সহজ হবে না। সেই চিন্তা মাথায় রেখেই ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে পুরো পাঁচদিনই ভালো খেলার প্রত্যাশা করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

রবিবার দুপুরে ঢাকা থেকে সরাসরি চেন্নাইর ফ্লাইট ধরছে বাংলাদেশ দল। সেখানেই ১৯ সেপ্টেম্বর থেকে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের মুখোমুখি হবে তারা।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের সামনে এসে ভারত সফর নিয়ে শান্ত বলেন, “যদি র‍্যাঙ্কিং দেখেন ওরা আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে। সম্প্রতি আমরা ভালো খেলছি। ভালো সিরিজ পার করে এসেছি। আমাদের লক্ষ্য হবে কীভাবে পাঁচদিন ভালো খেলতে পারি। ফলটা শেষ দিনে শেষ সেশনে গিয়ে হয়। পাঁচদিন ভালো ক্রিকেট খেলতে পারলে লাস্ট সেশনে সুযোগ থাকে কোন দল জিতবে। আমি এতটুকুই বলতে পারি যারাই খেলবেন এই সিরিজটা প্রত্যেকটা প্লেয়ার শতভাগ দিবেন এবং আমি বিশ্বাস করি পাঁচদিন যদি আমরা ভাল খেলতে পারি তাহলে এক্সাইটিং একটা ম্যাচ হবে।” 

টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ভারতের বিপক্ষে মাঠে নামবে টেবিলের নয়ে থাকা বাংলাদেশ। ক্রিকেটের দীর্ঘ এই ফরম্যাটে এখনো ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পায়নি লালসবুজেরা। আসন্ন সিরিজে সেই আক্ষেপ পূরণ হতে পারে কি না এমন প্রশ্নের জবাবে শান্ত বলেন, “এটা অবশ্যই আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। তবে একটা ভালো সিরিজের পর অবশ্যই একটা বাড়তি আত্মবিশ্বাস দলের ভেতর আছে, দেশের মানুষের মধ্যেও আছে। প্রত্যেক সিরিজই একটা সুযোগ। আমরা দুইটা ম্যাচই জেতার জন্য খেলব। জেতার জন্য যে জিনিসগুলো গুরুত্বপূর্ণ, প্রক্রিয়া গুরুত্বপূর্ণ…আমাদের লক্ষ্য থাকবে কাজটা আমরা ঠিকঠাক করা। নিজেদের কাজ ঠিকমতো করতে পারলে ভালো ফল সম্ভব তবে চ্যালেঞ্জিং।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img